কাঁকর মেশানো রসগোল্লা দেব, কামড় দিলেই দাঁত ভেঙে যাবেঃ মমতা বন্দ্যোপাধ্যায়

কাঁকর মেশানো রসগোল্লা দেব, কামড় দিলেই দাঁত ভেঙে যাবেঃ মমতা বেনার্জী
মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: তৃণমূলের টুইটার হ্যান্ডল থেকে সংগৃহীত

উপহার বিতর্কে ফের প্রধানমন্ত্রীকে কটাক্ষ মমতা বন্দ্যোপাধ্যায়ের। বাংলার মুখ্যমন্ত্রী তাঁকে রসগোল্লা পাঠান বলে সম্প্রতি একটি সাক্ষাত্কারে জানান মোদী। এ দিন আসানসোলে নির্বাচনী প্রচারে গিয়ে ফের একবার তা নিয়ে মুখ খোলেন মমতা। জানিয়ে দেন, রসগোল্লা তিনি পাঠাবেন। তবে ছানায় তৈরি তুলতুলে নরম নয়, বরং কাদা ও পাথরকুচি মেশানো রসগোল্লা, যা খেলে দাঁত ভেঙে যাবে মোদীর।

আরোও পড়ুনঃ ধর্ষক সিরাজকে নুসরাতের মায়ের বেত্রাঘাত

এ দিন মমতা বলেন, “বাংলা থেকে রসগোল্লা পাঠাব আমি। তবে সেই রসগোল্লা হবে মাটির তৈরি। তাতে কাঁকর মেশানো থাকবে। লাড্ডুতে যেমন কাজুবাদাম মেশানো থাকে, ঠিক তেমন। তাতে কামড় দিলেই দাঁত ভেঙে যাবে।”

বিরোধীদের সঙ্গে ব্যক্তিগত ভাবে তাঁর কোনও বিরোধ নেই বলে সম্প্রতি অভিনেতা অক্ষয়কুমারকে দেওয়া ‘অরাজনৈতিক সাক্ষাত্কারে’ দাবি করেন নরেন্দ্র মোদী। প্রমাণস্বরূপ মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা টেনে বলেন, মমতা তাঁকে রসগোল্লা পাঠিয়েছেন। নিজে পছন্দ করে বছরে দু’-একটা কুর্তাও পাঠান।

আরোও পড়ুনঃ চার্জার ভ্যান চাপায় প্রাণ গেলো এক শিশুর

তাঁর এই মন্তব্যেই চটেছেন মমতা, যা নিয়ে আগেও অসন্তোষ প্রকাশ করেন তিনি। ভোটের মরসুমে তাঁর সৌজন্যবোধকে যাতে অন্য ভাবে না তুলে ধরা হয়, তার জন্য মমতা সাফ জানিয়ে দেন, ‘‘উপহার দেওয়া-নেওয়াই বাংলার রীতি. আম হলে আমরা সকলের কাছে পাঠাই। পয়লা বৈশাখে মিষ্টি পাঠাই। কিন্তু ওঁরা সৌজন্য আর রাজনীতির পার্থক্য বোঝেন না। তাই বিষয়টি নিয়ে রাজনীতি করে বেড়াচ্ছেন।” নির্বাচনে বিজেপি বাংলায় রসগোল্লা পাবে বলেও বিদ্রুপ করেন তিনি।

সূত্রঃ আনন্দবাজার

১টি মন্তব্য

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন