আগষ্ট মাসে অতর্কিত আঘাত হানতে পারে কালো শক্তি: ওবায়দুল কাদের

ডেঙ্গু নিয়ন্ত্রণে লোক দেখানো কাজ না করতে নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তাদের উদ্দেশে তিনি বলেন, ওয়ার্ডে ওয়ার্ডে পরিচ্ছন্নতা অভিযান সফল করতে হবে। সত্যিকার অর্থে সফল হতে হবে। মাইক লাগিয়ে প্রোগ্রাম করে একটা পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠান করে আমাদের দায়িত্ব শেষ করে এডিস মশা নিয়ন্ত্রণ করা যাবে না।

আজ (রবিবার) বেলা ১১টায় রাজধানীর শান্তিনগর মোড়ে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের পরিচ্ছন্নতা অভিযানের শুরুতে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নেত্রীর নির্দেশে পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছি। যতদিন পর্যন্ত এডিস মশা নিয়ন্ত্রণ না হবে, ততদিন চলবে। আপনারা সবাই নিজ নিজ বাড়িঘর ও আশপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখবেন। আমরা চেষ্টা করছি। দুই মেয়রকে বলবো, অত বেশি পরীক্ষা-নিরীক্ষা না করে এডিস মশা নিয়ন্ত্রণে যা যা করা দরকার অবিলম্বে করতে হবে।

এডিস মশা নিয়ন্ত্রণে সমন্বিতভাবে কাজ করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনারা একেক জন একেক রকম কথা না বলে যা বলবেন একসঙ্গে বসে সমন্বিতভাবে ঠিক করে কথা বলবেন। এমন কোনো বিষয় বলবেন না যাতে জনমনে আতঙ্ক ও বিভ্রান্তির সৃষ্টি হয়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শোকের মাস আগস্টে আমরা ডেঙ্গু আর এডিস মশা নিয়ে ব্যস্ত আছি। কিন্তু এই এডিস মশার চেয়েও বিপজ্জনক হচ্ছে অন্ধকারের এক অপশক্তি, কালো শক্তি। আগস্ট মাস এলেই এই অপশক্তির অশুভ তৎপরতা শুরু হয়। এই অশুভ শক্তি এডিস মশার চেয়েও ভয়ঙ্কর।

তিনি আরও বলেন, এডিস মশা আর ডেঙ্গুতে আমাদের ব্যস্ত রেখে এই অপশক্তি যাতে বাংলাদেশে কোনো রক্তাক্ত ট্রাজেডি ঘটাতে না পারে। কোনো অশুভ অঘটন ঘটাতে না পারে সেজন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এ সময়, ঈদকে সামনে রেখে যারা ঢাকা ছাড়বেন, তাদের ডেঙ্গু পরীক্ষা করার আহবানও জানান ওবায়দুল কাদের।

Leave a Reply

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন