“জন-আকাঙ্খার বাংলাদেশ” নামে জামায়াতের নতুন দলের আত্মপ্রকাশ আজ

0
জন-আকাঙ্খার বাংলাদেশ নামে জামায়াতের নতুন দলের আত্মপ্রকাশ আজ

জামায়াতে ইসলামী ভেঙ্গে নতুন যে দলের আবির্ভাব ঘটেছে তার নাম।“জন-আকাঙ্খার বাংলাদেশ।” আজ শনিবার দলটি আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে।

দল থেকে বহিষ্কার হওয়া মজলিসে শুরার সদস্য ও ইসলামী ছাত্র শিবিরের সাবেক সভাপতি মুজিবুর রহমান মঞ্জু নেতৃত্ব দিচ্ছেন এই নতুন দলটির।
মূলত জামায়াতে যাঁরা সংস্কার চান, যাঁরা মুক্তিযুদ্ধে জামায়াতের ভূমিকার জন্য ক্ষমা চাওয়ার পক্ষে এবং একাত্তরে জামায়াতের ভূমিকার দায় যাঁরা নিতে চান না তাঁরাই ওই উদ্যোগের সঙ্গে আছেন। তবে এই মুহূর্তে নতুন কোনো রাজনৈতিক দল না বানিয়ে মানবাধিকার ও সামাজিক সংগঠন গড়ার ঘোষণা দিতে পারেন সংস্কারপন্থীরা। আজ রাজধানীতে সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন উদ্যোগের ঘোষণা দেবেন মুজিবুর রহমান মঞ্জু।

নতুন উদ্যোগের বিষয়ে মুজিবুর রহমান মঞ্জু বলেন, ‘গোটা বিশ্বের ইসলামী আন্দোলনের গতি-প্রকৃতি বিবেচনা করেই জামায়াতে সংস্কারের প্রস্তাব করা হয়েছিল। কিন্তু বর্তমান নেতৃত্ব তা মানতে নারাজ। তাই তাদের দিয়ে এ মুহূর্তে ইসলামী রাজনীতির গুণগত পরিবর্তন অনিশ্চিত। সে কারণেই তরুণদের নিয়ে সামাজিক কাজ করার উদ্যোগ নেওয়া হয়। শুধুই জামায়াতে ইসলামীর তরুণ নেতৃত্বই নয়, দেশের বিভিন্ন রাজনৈতিক দলের তরুণ নেতৃত্ব নিয়ে এ কাজ করতে উদ্যোগী হয়েছি।’

আরোও পড়ুনঃ ভারত থেকে মুসলিমদের নিশ্চিহ্ন করা হবেঃ বিজেপি

নতুন এই দলটির সাথে যেন জামায়াতে ইসলামের সাবেক কোন কর্মী জড়িত হতে না পারে সেজন্য দলটির কেন্দ্রীয় নেতাগণ সব পর্যায়ের সদস্যদের উপর নজর রাখছেন। নতুন দলে জড়াতে আগ্রহীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে বলে হুমকিও দেওয়া হচ্ছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন